চোটকে সঙ্গী করে টিভিতে ব্রাজিলের জয় দেখেছেন নেইমার

দল জয় পেয়েছে, অথচ খেলা থেকে শুরু করে জয় উদযাপন—সবই হয়েছে দলের অন্যতম ভরসা নেইমার জুনিয়রের অনুপস্থিতিতে। চোট পাওয়া পা নিয়ে ব্রাজিল-সুইজারল্যান্ড ম্যাচটি বিছানায় শুয়ে দেখতে হয়েছে তাঁকে। এমন এক ছবি টুইটারে প্রকাশ করে দলের জন্য শুভকামনাও জানিয়েছেন তিনি।

গতকাল সোমবার রাত ১০টায় স্টেডিয়াম ৯৭৪-এ সুইজারল্যান্ডের বিপক্ষে ১-০ গোলের জয় পেয়েছে ব্রাজিল। চোটের কারণে দলে থাকার সুযোগ হয়নি স্ট্রাইকার নেইমারের। তাই নিজের দলের খেলাটাই দেখতে হয়েছে টিভিতে। বর্তমানে তিনি চিকিৎসকের পরামর্শ মেনে বিশ্রাম নিচ্ছেন এবং চোট সেরে দ্রুত দলে ফেরার চেষ্টা করছেন।

এদিকে, আগেই জানিয়ে দেওয়া হয়েছিল, সুইজারল্যান্ডের বিপক্ষে মাঠে থাকবেন না নেইমার। আর বর্তমানে পায়ের যে অবস্থা, তাতে আগামী ২ ডিসেম্বর দিবাগত রাত ১টায় গ্রুপ পর্বের শেষ ম্যাচটিতেও নেইমার অনিশ্চিত। কাতারের লুসাইল স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটি হবে ক্যামেরুনের বিপক্ষে। 

চোটের বিষয়ে ব্রাজিলের কোচ তিতে বারবার বলছেন, ‘নেইমার খুব দ্রুত সুস্থ হয়ে দলের সঙ্গে যোগ দিবে।’ তবে দল ইতোমধ্যে দ্বিতীয় পর্ব নিশ্চিত করায় কিছুটা চিন্তামুক্ত মনে হয়েছে তিতেকে। এখন নেইমারের সেরে ওঠার জন্য কিছু সময়ও তিনি দিতে পারবেন।

গত ২৪ নভেম্বর দিবাগত রাতে সার্বিয়ার বিপক্ষে খেলার ৭৯ মিনিটে নেইমার ডান পায়ের গোড়ালিতে আঘাত পান। নেইমারকে প্রতিহত করতে গিয়ে সার্বিয়ার ডিফেন্ডার নিকোলা মিলেনকোভিচ সরাসরি গোড়ালিতে আঘাত করেছিলেন সেদিন। এর কিছুক্ষণ আগে নেইমারের একই জায়গায় আঘাত করেছিলেন সার্বিয়ান মিডফিল্ডার নেমাঞ্জা গুদলেজ। সেজন্য রেফারি গুদলেজকে হলুদ কার্ডও দিয়েছিলেন।

তবে নিকোলার করা আঘাতে নেইমার গুরুতর আঘাত পান। তা দেখে তিতে উঠিয়ে নিয়েছিলেন নেইমারকে। মাঠ ছেড়ে সাইড বেঞ্চে গিয়ে বসে পড়েন এবং কান্নায় ভেঙে পড়েন নেইমার। পরে জানা যায়, গ্রুপ পর্বের বাকি ম্যাচগুলো খেলতে পারবেন না নেইমার।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *