প্রথমার্ধে তিউনিসিয়ার বিপক্ষে এগিয়ে অস্ট্রেলিয়া

কে থাকতে জয়ের বিকল্প নেই অস্ট্রেলিয়ার। প্রথম ম্যাচে ফ্রান্সের বিপক্ষে ৩-০ গোলে হেরে ‘ডি’ গ্রুপে পয়েন্ট তালিকার তলানিতে তাঁরা। তাই তিউনিসিয়ার বিপক্ষে জয় না পেলে বিশ্বকাপ থেকে বিদায় নিশ্চিত হয়ে যেতে পারে অস্ট্রেলিয়ার।

আজ শনিবার বিকাল ৪ টায় আল জানুব স্টেডিয়ামে মুখোমুখি হয় অস্ট্রেলিয়া-তিউনিসিয়া। শুরু থেকেই প্রায় অপ্রতিরোধ্য রক্ষণ গড়ে তোলে অস্ট্রেলিয়া। এরপরে তাঁরা চালায় আক্রমণ। প্রথম সফলতার দেখা পায় ২২ মিনিটে।

মধ্যমাঠ থেকে বল পেয়ে অস্ট্রেলিয়ার ক্রেগ গুডউইন সরাসরি গোলে শট করেন। তিউনিসিয়ার রক্ষণভাগে বাধা পেয়ে লক্ষ্য থেকে বল কিছুটা সরে যায়। এই সুযোগে বলে আলতো করে মাথার ছোঁয়া দেন মিচেল ডিউক। গোলরক্ষককে ফাঁকি দিয়ে বল খুঁজে নেয় জালের ঠিকানা। এগিয়ে যায় অস্ট্রেলিয়া ১-০ গোলে।

সমতায় ফিরতে ৪০ মিনিটে দারুণ সুযোগ পায় তিউনিসিয়া। কিন্তু অভেদ্য অস্ট্রেলিয়ার রক্ষণভাগ ভেদ করতে পারেননি মোহাম্মদ ড্রেগার। নিশ্চিত গোল থেকে দলকে রক্ষা করেন প্রহরী কায়ে রোলস। না হলে ১-১ গোলে সমতায় ফিরতে পারত তিউনিসিয়া।

একইভাবে ৪৭ মিনিটেও গোলের সুযোগ মিস করে তিউনিসিয়া। শেষ পর্যন্ত পিছিয়ে থেকে বিরতিতে যেতে হয় তাঁদের। প্রথম ম্যাচে ডেনমার্কের বিপক্ষে ড্র করে ১ পয়েন্ট পেয়েছে তিউনিসিয়া। আজকের জয় পেলে তাঁদের জন্য দ্বিতীয় পর্বে ওঠা সহজ হয়ে যাবে।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *